সাহিত্য

গীতিকবি সাইফুল্লাহ রুমীর জন্মদিন আজ

নিউজজি প্রতিবেদক ১ মার্চ , ২০২১, ০০:৪০:৩৩

  • ছবি: সংগৃহীত

গীতকবি হিসেবে তরুণদের ভেতরে ইতোমধ্যে নিজের একটি জায়গা করে নিয়েছেন তিনি। সঙ্গীত তথা শিল্প-সাহিত্য ও সংস্কৃতি পাগল একটি মানুষ। প্রকৃতির ছন্দে যার রক্ত নাচে। সেই তরুণ গীতিকবি শেখ সাইফুল্লাহ রুমীর আজ সোমবার (১ মার্চ) জন্মদিন।

১৯৮৩ সালের মার্চ মাসে বাগেরহাট জেলার মোরেলগঞ্জে স্কুলশিক্ষক বাবার ঘরে জন্ম নেন শেখ সাইফুল্লাহ রুমী। ছোটবেলা থেকেই ছিলেন থিয়েটারের সাথে যুক্ত। যৌবনের শুরুতে মংলায় প্রতিষ্ঠা করেন মংলা থিয়েটার ও হারুন অর রশিদ থিয়েটার। তারপর যুক্ত ছিলেন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে।

এখনো প্রতিনিয়ত লিখে চলেছেন গান, কবিতা, গল্প ও নাটক। ইতোমধ্যে প্রকাশিত হয়েছে তার বেশ কয়েকটি ব‌ই। বর্তমানে গানটাকেই বেশি প্রাধান্য দিচ্ছেন তিনি। বাংলা গানে যুক্ত করেছেন একেকটি পালক। বাংলাগানকে সমৃদ্ধ করতে সারাজীবন কাজ করে যেতে চান তারুণ্যদীপ্ত এই গীতিকবি।

গান লিখে গীতিকার হিসেবে যেমন জনপ্রিয়তা পেয়েছেন, তেমনি তার গানগুলোও হয়েছে শ্রোতাপ্রিয়। তার লেখা গানে কণ্ঠ দিয়েছেন দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী চন্দনা মজুমদার, শফি মন্ডল, রিংকু , আশিক, ফাহমিদা নবী, কামরুজ্জামান রাব্বি, বিউটি, কাজী শুভ, গামছা পলাশসহ অনেকেই।  

জন্মদিন উপলক্ষে এই গীতিকবি নিউজজিকে বলেন, সাহিত্য-সংস্কৃতির পাশাপাশি বাংলা গানের জন্য আজীবন কাজ করে যেতে চাই। জন্মদিন পালনে তেমন আগ্রহ নেই। কিন্তু তার পরও সামাজিকতা রক্ষা এবং কিছু পাঠক-শ্রোতা তথা কিছু ভালো মানুষের ভালোবাসার কারণে এই দিনটাকে স্পেশাল মনে হয়।

রুমী জানান, আমার জন্মদিনে তেমন কোনো অনুষ্ঠানের আয়োজন করা হয়নি। তবে কেউ কেউ যেমন আগেও আমার জন্মদিনে ঘরোয়াভাবে ছোটখাটো অনুষ্ঠান করেছেন, তারা হয়তো আজও করবেন। করোনাকালীন সময়ের মধ্যেও এই বিশেষ দিনটিতে আমার এলাকায় পরিবারের সাথেই সময় কাটাবো।  

নিউজজি/জেডকে

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers