সাহিত্য

রোববার রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী

নিউজজি ডেস্ক ৭ মে , ২০২২, ১৭:৪৪:০৫

  • রোববার রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী

ঢাকা: বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১তম জন্মবার্ষিকী উপলক্ষে সিরাজগঞ্জের শাহজাদপুর ও কুষ্টিয়ার শিলাইদহে রোববার থেকে শুরু হচ্ছে কয়েকদিনের অনুষ্ঠানমালা। প্রস্তুতিও শেষ পর্যায়ে। সিরাজগঞ্জের কাছারি বাড়ি পরিচ্ছন্ন করার পর শৈল্পিক আঁচড়ে সম্পন্ন করা হয়েছে সৌন্দর্যবর্ধনের কাজ। কুমারখালীর শিলাইদহ কুঠিবাড়িতেও থাকছে বর্ণাঢ্য অনুষ্ঠানমালা। 

১৯৯১ সাল থেকে সিরাজগঞ্জের শাহজাদপুরে কাছারি বাড়িতে প্রতিবছরই নানা আয়োজনে রবীন্দ্রজয়ন্তী উদযাপন করা হতো। তবে করোনা অতিমারির কারণে গত দু’বছর তা বন্ধ ছিলো। পরিস্থিতির উন্নতি হওয়ায় এ বছর আয়োজিত হতে যাচ্ছে তিনদিনের রবীন্দ্র জন্মজয়ন্তী উৎসব। 

কবিগুরুকে সম্মান জানাতে ও অনুষ্ঠানে যোগ দিতে কাছারি বাড়িতে আসতে শুরু করেছেন দর্শনার্থীরা। রবীন্দ্র জন্মজয়ন্তী উদযাপনের সব আয়োজন শেষ পর্যায়ে বলে জানালেন আয়োজকরা। 

এদিকে, রবীন্দ্র জন্মবার্ষিকী উপলক্ষে কুষ্টিয়ার কুমারখালীর শিলাইদহে কুঠিবাড়িতে আয়োজন করা হয়েছে বর্ণাঢ্য অনুষ্ঠানমালার। রোববার এর উদ্বোধন করবেন জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী। করোনা সংকট কাটিয়ে আবারও জন্ম-জয়ন্তীর আয়োজন হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন রবীন্দ্রপ্রেমীরা।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ